Bayanno Tv
রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
×

বিশ্বে করোনায় একদিনে সাড়ে ৬ হাজার মানুষের মৃত্যু

  বায়ান্ন অনলাইন ২৩ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৪২

বিশ্বে করোনায় একদিনে সাড়ে ৬ হাজার মানুষের মৃত্যু

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত একদিনে আরও সাড়ে ৬ হাজার মানুষের মৃত্যু হয়েছে। মহামারি করোনা ভাইরাসে। এ পর্যন্ত করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ১১ কোটি ২২ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৪ লাখ ৮৫ হাজার ছাড়িয়েছে। 

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২২ লাখ ৫৮ হাজার ৯১৭ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৮৫ হাজার ২৯৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৭৭ লাখ ৮৪ হাজার ৬৮৩ জন।

যুক্তরাষ্ট্রে এদিনে করোনা সংক্রমিত হয়েছেন ৫৯ হাজার ২৫৭ জন। মৃত্যু হয়েছে ১৩শ ৭৪ জনের। ভারতে এদিনে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৭৯২ জন এবং মারা গেছেন ৮০ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এদিনে করোনায়  ২৯ হাজার ৩৫৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৭১৬ জনের। রাশিয়ায় এদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৬০৪ জন। ভাইরাসটিতে মারা গেছে ৩৩৭ জন।

যুক্তরাজ্যে এদিনে করোনায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৬৪১ জন। এর মধ্যে মারা গেছে ১৭৮ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

রাইদুল শুভ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।